সোমবার, ২২ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ

দেশ থেকে পালালো জয় ও শতাধিক আওয়ামী নেতা



শেখ রাখীঃ ঢাকা

নির্বাচনে ভরাডুবির আশংকায় দেশ থেকে পালিয়ে গেলো হাসিনা পুত্র সজিব ওয়াজেদ জয়। আওয়ামীলীগ নেতাদের সুত্রে জানাগেছে, শেখ হাসিনা গোয়েন্দাসংস্থার বিশেষ সতর্কবার্তা পেয়ে জয়কে নিরাপদে সরিয়ে দিয়েছে। তবে আওয়ামীলীগের অপর একটি সুত্র বলছে, ভরাডুবির আশংকায় নিরাপত্তার স্বার্থে তার ছেলেকে যুক্তরাষ্ট্রে সরিয়ে দিয়েছেন নেত্রী।

সেনাবাহিনী ২৪ তারিখে নামার পর দেশের দৃশ্য পাল্টে যেতে পারে, এমন আশাংকায় সরকারের শতাধিক নেতা ইতিমধ্যে দেশ ছেড়েছেন। এদের মধ্যে অধিকাংশই নমিনেশন পায়নি এবার।

পিলখানায় সেনা অফিসার হত্যায় জয়ের উপর সেনাবাহিনীর একটি বড় অংশের ক্ষোভ রয়েছে। কারণ ৫৭ সেনাহত্যার মুল মাস্টার মাইন্ড ছিলো হাসিনা পুত্র জয়। হত্যাকান্ডের ক’মাস আগেই জয় বলেছিলো “সেনাবাহিনীতে মাদ্রাসার ছাত্র ও মৌলবাদী আদর্শ বিশ্বাসীর সংখ্যা দিন দিন বেড়ে যাচ্ছে।” পিলখানায় যারা শহীদ হয়েছে তারা অধিকাংশই ইসলাম বিশ্বাসী ছিলো।

জয়ের প্রতিষ্ঠান সিআরআই সুত্রে জানাগেছে গোয়েন্দাসংস্থার একটি গ্রুপ জয়ের সাথে সম্প্রতি বৈঠক করেন। এসময় তারা বাংলাদেশ থেকে বিদেশে চলে যাওয়া হাজার হাজার কোটি টাকা ও ব্যাংকের বড় অংকের অর্থলোপাটের জন্য সেনাবাহিনীর সন্দেহ জয়ের উপর বলে জানান।

আওয়ামী লীগের ক’জন নেতা অভিযোগ করে বলেন, কোন বিপদ টের পেলেই জয় বিদেশে পালিয়ে যান,আবার বিপদ দূর হলে দেশে এসে হর্তাকর্তা হয়ে সব লুটে নেন। জয়ের জন্য আওয়ামীলীগ আজ ভোটের আশা বাদ দিয়ে সন্ত্রাসের পথে হাটছে। কারণ মা ও ছেলের জন্য আওয়ামীলীগ আজ জনবিচ্ছিন্ন দলে রুপ নিয়েছে।

আওয়ামীলীগের পদবঞ্চিত ও মনোনয়ন না পাওয়া সিনিয়র কজন নেতা বলেন সরকারের পাশে অতিলোভি প্রশাসনিক কিছু কর্তা ও কিছু নষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়া কেউ নেই। বিরোধীদল যদি শক্তহাতে জোরে ধাক্কা দিতে পারে তবে তাসের ঘরের মত সরকারের সাজানো বাগান ভেঙ্গে চুরে পড়বে।