সোমবার, ২২ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ

সৌদিআরবে প্রবাসীদের নির্বাচন প্রচারনা আনুষ্ঠানিক উদ্বোধন করলেন আহমদ আলী মুকিব



আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রবাসীরা দেশে পরিবারের সদস্যকে ভোটের দিন সবাই যেন ভোট কেন্দ্রে ধানের শীষে ভোট দিতে আসার জন্য প্রস্তুত থাকেন মধ্যেপ্রাচ্যর সকল নেতাকর্মীদের দেশে ফোন করে পরিবারের সদস্যকে বলার আহবান জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপি সভাপতি আহমেদ আলী মুকিব।

বুধবার, নভেম্বর ২১,বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সৌদিআরব শাখার উদ্দোগে জেদ্দায় প্রবাসী নির্বাচন প্রচারনা অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় প্রবাসীদের জন্যে একটি প্রচার পত্র বিলি করা হয়।

মুকিব বলেন, ‘নির্বাচনের দিন শেষ রক্তবিন্দু দিয়ে আমরা লড়াই করবো। বুকে বুক বেঁধে লড়াই করবো। ৩০ ডিসেম্বরের পর থেকে দেশে স্বাধীন মানুষের পতাকা উড়বে।’ ‘সুযোগ একটা এসেছে। হাত-পা বেঁধে রাখার মধ্যেও আমাদের এগুতে হবে। নির্বাচনে আমাদের সকল অস্ত্র নিয়ে নামতে হবে। আর সেই অস্ত্র হলো ভোটের অস্ত্র। প্রতিরোধের দেয়াল তৈরির বিকল্প নেই, জনগণকে সঙ্গে নিয়ে ভোট কেন্দ্রে আসতে হবে।’এটা বাঁচা-মরার সংগ্রাম।’

দলের নেতাকর্মীদের দিকনির্দেশনা দিয়ে মুকিব বলেন, আপনারা এবার প্রবাস থেকে ঘরে ঘরে গ্রামে গ্রামে টেলিফোনে মানুষের সঙ্গে কথা বলুন। সরকারের দুঃশাসনের কথা মানুষকে জানান। মনে রাখবেন, এই নির্বাচনে যাওয়া আমাদের আন্দোলনেরই অংশ।’এই নির্বাচনের মাধ্যমেই তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে।
সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সৌদিআরব বিএনপি সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তফন সহসভাপতি এম এ আজাদ চয়ন,আব্দুল মান্নান, কেফায়েত উল্লাহ কিসমত সহসভাপতি খন্দকার হেলাল উদ্দিন সিআইপি শরাফত আলী সুমন,আব্দুল মোমিন,ইঞ্জিনিয়ার নুরুল আমিন,নুরুল আবছার চৌধুরী, আলতাব হোসেন;ওয়েছ আহমেদ ,জহিরুল ইসলাম, রোশন জামিল শিবু,মোহাম্মদ আলী নুরুল আবছার, টিপু সুলতান ,এনামুল কবির নাজমুল,ইয়াহিয়া,সাইদুল ইসলাম,ইসমাইল হোসেন ইমন।সভা পরিচালনা করেন শাহাজান